কম দামের ভিতরে পোকো যে ফোন গুলো পাওয়া যাবে

xiaomi এর ‍সাব একটি কোম্পানি হলো Poco Phone অল্প সময়ের ভিতরে এই মোবাইল গুলো অনেক জনপ্রিয় হয়েছে। বর্তমান বাজারে বাজেটের ভিতরে অনেক পকো ফোন পাওয়া যায়। এই পকো ফোন বিভিন্ন দামের রয়েছে যদি আপনি বলেন যে সবচেয়ে কম দামের পকো ফোন কোনগুলো তাহলে আজকের এই পোষ্ট আপনার জন্য। বাংলাদেশের তরুণ সমাজের কাছে Poco বেশ জনপ্রিয় একটি ব্র্যান্ড। আপনার বাজেটের মধ্যে গেমিং ও পারফরম্যান্সকে মাথায় রেখে পোকো ফোন তৈরি করা হয়। তাই বিশ্বব্যাপী খুব অল্প সময়ের মধ্যে বিপুল জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে এই স্মার্টফোন ব্র্যান্ডটি। পোকো তাদের স্মার্টফোনগুলোতে মূলত পারফরম্যান্সকে অধিক গুরুত্ব দিয়ে থাকে। বাংলাদেশের বাজারে কম দামে পোকো’র কয়েকটি ফোন পাওয়া যায়। তবে এসব ফোন প্রধানত শাওমি ফোনের রিব্র্যান্ডেড ভার্সন।

Table of Contents

Poco C3

Poco C3 ফোনটি পোকো এর এন্ট্রি লেভেলের একটি স্মার্টফোন। এই ফোনটিতে পোকো ফোনের তেমন কোনো বৈশিষ্ট্য চোখে পড়বেনা। প্রায় ১২হাজার টাকা দামের ফোন হওয়া স্বত্বেও ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৫।

Poco C3
Poco C3

৬.৪৩ইঞ্চির এই ফোনটিতে ১৩মেগাপিক্সেল ট্রিপল ব্যাক ক্যামেরা ও ৫মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ৩জিবি র‍্যাম ও ৩২জিবি স্টোরেজ এবং ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি। ৫০০০মিলিএম্প এর ব্যাটারি রয়েছে ফোনটিতে।

এবার আসা যাক ফোনটি দাম এর পাশাপাশি কতটুকু ভ্যালু প্রদান করছে সেই আলাপে। পোকো এর ফোনগুলোতে আমরা সবসময় অর্থের চেয়ে অধিক ভ্যালু দেখতে অভ্যস্ত। সেখানে পোকো সি৩ অনেকটা উলটো, দাম হিসেবে ফোনটিতে কোনো ধরনের “ওয়াও” ফ্যাক্টর নেই।

৩জিবি র‍্যাম + ৩২জিবি ১১,৪৯৯টাকা এবং ৪জিবি র‍্যাম + ৬৪জিবি ১২,৯৯৯টাকা

Poco C31

আপনার কম বাজেটের ভিতরে আর একটি পোকো ফোন হলো Poco C31 ফোনটির Poco C3 এর মত দেখতে ও প্রায় একই স্পেসিফিকেশন এর Poco C31 ফোনটি। বাজেটের ভিতরে আপনি এই ফোনটি নিতে পারেন এই ফোনে রয়েছে ৬.৫৩ইঞ্চি ডিসপ্লে , মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর।

Poco C31
Poco C31

Poco C31 ফোনটিতে রয়েছে ৩/৪ জিবি রেম এবং ৩২/৬৪ জিবি ফোন স্টোরেজ এ ফোনটিতে আরো রয়েছে ব্যাক ক্যামেরাতে ১৩মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সহ ফ্রন্ট ক্যামেরাতে দেওয়া হয়েছে ৫মেগাপিক্সেল ক্যামেরা। এই ফোনের ২ ভার্সণ এর দাম রয়েছে ৩/৩২ জিবি এর দাম ১২৯৯৯ টাকা এবং ৪/৬৪ জিবি ১৩৯৯৯ টাকা।

Poco F1

পোকো ফোনের এই কিছু কম দামের ভিতরে একটি বেশি বাজেটের ভিতরে অনেক ভালো একটি ফোন রয়েছে যা আপনার বাজেটের ভিতরে অসাধারণ একটি ডিভাইস। Poco F1 একটি দুর্দান্ত ফোন এই ফোনের কাথা অনেকেই জানেন, বেশ সাশ্রয়ী দামে মাথানষ্ট প্রসেসর দেওয়া হয়েছে ফোনটিতে এর অসাধারণ ফিচার এর কারণে রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছিলো।

Poco F1
Poco F1

Poco F1 এই ফোন কম বাজেটের ভিতরে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর ব্যাবহার করা হয়েছে যা অনেক দামী ফোনকে হারিয়ে দিবে। এই ফোনের ৬.১৮ইঞ্চি ডিসপ্লে এর সাথে ৯০ হার্জ রিফ্রেশ রেট দেওয়া হয়েছে, ৬/৮ জিবি রেম এর সাথে ৬৪/১২৮ জিবি ফোন স্টোরেজ দেওয়া আছে এবং ১২ মেগা পিক্সেল এর স্পেশাল ডাবল ক্যামেরা দেওয়া আছে ব্যাক ক্যামেরা তে ও ফোনের ফ্রন্ট ক্যামেরাতে ৫ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এক কথাই বাজেটের ভিতরে একটি দুর্দান্ত ফোন Poco F1 .

Leave a Comment