জেনে নিন iPhone 13 pro max ফিচার এবং সকল তথ্য

iPhone 13 লাইন-আপের মধ্যে সবচেয়ে বেশি পরিবর্তন এসেছে iPhone 13 pro ও iPhone 13 pro max এই ফোন দুইটি প্রকাশের মাধ্যমে স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে অ্যাপল কোম্পানি আবারও নতুন ভাবে দৃষ্টান্ত স্থাপন করেছে। শত জল্পনাকল্পনার পর iPhone 13 pro ও iPhone 13 pro max এ যুক্ত হলো ১২০হার্জ রিফ্রেশ রেট যা অনেক প্রয়োজনীয় একটি পরিবর্তন। প্রয়োজন অনুযায়ী আইফোনের সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে ১০হার্জ থেকে ১২০হার্জ পর্যন্ত রিফ্রেশ রেট স্বয়ংক্রিভাবে নিয়ন্ত্রণ করে থাকে। iPhone 13 pro এর ডিসপ্লে সাইজ ৬.১ইঞ্চি ও iPhone 13 pro max মডেলের ডিসপ্লে সাইজ ৬.৭ইঞ্চি।

Design

iPhone 13 pro max বর্তমানে সবার একটি জনপ্রিয় মোবাইল ফোন যার জনপ্রিয়তা আকাশ সমান। iPhone 13 pro max এর ডিজাইন টা দেখতে অনেক সুন্দর এই ফোনের ৪টি কালার রয়েছে। ফোনটির ডিসপ্লে সাইজ ৬.৭ইঞ্চি এর সাথে ১২০হার্জ রিফ্রেশ রেট যা অনেক প্রয়োজনীয় । iPhone 13 pro max ডিসপ্লেতে বৃত্তাকার কোণ রয়েছে যা একটি সুন্দর বাঁকা নকশা অনুসরণ করে এবং এই কোণগুলি একটি আদর্শ আয়তক্ষেত্রের মধ্যে রয়েছে। যা দেখতে অনেক স্মার্ট লাগে।

Camera

টেলিফটোর জগতে অ্যাপল কখনই পিছনের সারিতে থাকার মত কোম্পানি নয়। তারা সবসময়ই তাদের গ্রাহকদের জন্য সর্বোচ্চ দেওয়ার চেষ্টা করে থাকে আর তাই এখনও অ্যাপলের সকল পণ্য সহ আইফোন সারা দুনিয়া জুড়ে আভিজাত্য বহন করে চলেছে। আসুন জেনে নেওয়া যাক iPhone 13 pro max এর ক্যামেরা আপডেট।

iPhone 13 pro এবং iPhone 13 pro max একটি 77 মি.মি ছয় উপাদানের f/2.8 টেলিফটো লেন্স দেওয়া আছে, একটি 26 মি.মি সেভেন-এলিমেন্ট f/1.5 ওয়াইড লেন্স এবং একটি 13 মি.মি ছয়-উপাদানের f/1.8 আল্ট্রা ওয়াইড লেন্স সহ একটি তিন-লেন্স ক্যামেরা সিস্টেম অন্তর্ভুক্ত করা হয়েছে।

Wide এবং টেলিফটো লেন্স উভয়ই ডুয়াল অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সমর্থন করে থাকে, যখন ওয়াইড লেন্স সেন্সর-শিফ্ট অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সমর্থন করে থাকে।

Display

সমস্ত iPhone 13 মডেলে এবং iPhone 13 Pro Max এর মডেলে OLED সুপার রেটিনা XDR ডিসপ্লে ব্যাবহার করা হয়েছে, যা নমনীয় এবং প্রতিটি ডিভাইসের চ্যাসিসের মধ্যে প্রসারিত। কালো এবং উজ্জ্বল সাদার জন্য একটি 2,000,000 কালারে বৈসাদৃশ্য অনুপাত রয়েছে এবং HDR ফটো, ভিডিও, টিভি শো এবং চলচ্চিত্রগুলির জন্য 1200 নিট পর্যন্ত সর্বোচ্চ উজ্জ্বল করার জন্য ডিভাইসটি সঠিক ভাবে সেটআপ করা হয়েছে। iPhone 13 Pro Max ডিসপ্লেতে ১২০ হার্জ রিফ্রেশ রেট ব্যাবহার করা হয়েছে।

Ram

iPhone 13 Pro মডেলে 6GB RAM আছে, iPhone 13 মডেলে 4GB RAM আছে। RAM iPhone 12 থেকে iPhone 13-এ পরিবর্তিত হয়নি, এবং iPhone 12 এবং 12 Pro মডেলগুলিতেও যথাক্রমে 4GB এবং 6GB RAM ছিল। iPhone 13 Pro Max এ ৬ জিবি রেম ব্যাবহার করা হয়েছে।

Battery

বরাবরের মত iphone এর ব্যাটারি এই ফোনেও একদম পারফেক্ট, আইফোনের ব্যাটারি স্বাস্থ এতটাই শক্তিশালী থাকে যে সবাই এই ফোনের ব্যাটরি এর প্রশংসা করেন। iPhone 13 pro max উন্নত মাসের একটি ব্যাটারি ব্যাবহার করা হয়েছে। Li-Ion + Fast charging 20W, 50% in 30 min (advertised) যাত্রাপথে মোবাইলের উপরে চাপ একটু বেশিই পড়ে, কেননা ছবি তোলা, ভিডিও করা, গানশোনা সহ ইন্টারনেট ব্রাউজিং কোন কিছুই বাদ থাকেনা। আর সেই সময় যদি অর্ধেক পথে মোবাইলের ব্যাটরির চার্জ ফুরিয়ে যায়! কেমন হয় বিষয়টি? iPhone 13 pro max এ বিষয়টি কখনই হওয়ার কথা না কারণ এর ব্যাকআপ ক্ষমতা অনেক বেশী।

মোবাইল ফোনের ব্যাটরি সমস্যাতে ভুগতে হয় সকল ব্যবহারকারীদেরই। আর যারা মোবাইলটি একটু বেশি ব্যবহার করেন তাদের জন্য তো আরো বেশি বিরক্তিকর এই বিষয়টি। আলাদা আরো একটি ডিভাইস (পাওয়ার ব্যাংক) টানার ঝামেলা থেকে মুক্তি দিতে এবার অ্যাপল তার গ্রাহকদের আইফোনের ব্যাটরি লাইফ বাড়ানোর কথা চিন্তা করেছে।

Leave a Comment