Alaap app কি এবং এর সকল সুবিধা গুলো কি কি?

Alaap app বাংরাদেশের একটি জনপ্রিয় অনলাইন কল সুবিধা অ্যাপ যা BTCL এর সার্বিক তত্যাবদানে চলে। আলাপ অ্যাপ হলো বাংলাদেশের তাৎক্ষণিক যোগাযোগের একটি অসাধারণ মোবাইল অ্যাপ। এই অ্যাপটি স্বাধীনতার ৫০ বছর পূর্তি এবং মুজিব বর্ষ উপলক্ষে সরকারি টেলিযোগাযোগ সংস্থা বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (BTCL) প্রস্তুত এবং বাজারজাত করেছেন । এই অ্যাপে ইন্টারনেট সংযোগ নিশ্চিত করে বিনামুল্যে অডিও কল, ভিডিও কল,কল রেকর্ডিং, অডিও এবং ভিডিও কনফারেন্স, বার্তা আদান প্রদান করা যাবে একদম ফ্রি। এছাড়াও স্বল্প খরচে মুঠোফোনে কল করার সুবিধা চালু করেছে Alaap (BTCL) । আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন আলাপ অ্যাপ কি, আলাপ অ্যাপ এর সুবিধা ও আলাপ অ্যাপ ডাউনলোড সম্পর্কে লেখার চেষ্টা করলাম। আমি আশা করি পোস্টটি পড়ে আপনারা খুবই উপকৃত হবেন।

Alaap app এর সুবিধা

আলাপ একটি অনলাইন মাধ্যম যা থেকে আপনি আপনার ফোনের ইন্টারনেট সংযোগ দিয়ে একদম ফ্রিতে অন্য বন্ধুদের আলাপ এর মাধ্যমে কথা বলতে পারবেন ভিডও কল এবং ফাইল আদান প্রদান করতে পারবেন। আলাপ অ্যাপ বাংলাদেশ সরকারের একটি (BTCL) এর অনলাইন সুবিধা। আপনি আলাপ অ্যাপে রেজিষ্ট্রেশন করলে আলাপ থেকে আপনাকে একটি নাম্বার দেওয়া হবে। বিশ্বের যে কোনও জায়গা থেকে যে কেউ আপনার আলাপ নম্বরে ফোন করতে পারবে যার জন্য এক্সট্রা কোন চার্জ। দিতে হবে না। বিশ্বের যে কোনও নাম্বারে আপনি স্বল্পমূল্যে কল করতে পারবেন। আলাপ অ্যাপে বাংলা ভাষা ব্যাবহার করা যাই। আলাপ app থেকে ভিডিও স্টিমিং, সর্বশেষ সিনেমা, নাটক, গান ইত্যাদি দেখতে পারবেন। এইচডি কোয়ালিটি অডিও এবং ভিডিও কনফারেন্স করা যাই আলাপ অ্যাপ দিয়ে।

আলাপ অ্যাপ ব্যবহার করার কারণ

আলাপ অ্যাপটি সম্পূর্ণ ফ্রি । মোবাইল ডেটা প্ল্যান এবং ওয়াই-ফাই সংযোগ যে কোনো একটি সংযুক্ত করে বিনামূল্যে যোগাযোগ করতে পারবেন আপনার ওপাশে থাকা আলাপ এর বন্ধুদের সাথে । এছাড়া আপনার কারও সাথে খুব বেশি প্রয়োজন কিন্তু তার আলাপ অ্যাপ ইনস্টল নেই তাকেও আপনি ভয়েস কল করতে পারেন। একদম কম খরচে মাত্র ৩০ পয়সা মিনিট খরচে কথা বলতে পারবেন। বিনামূল্যে কথা বলতে আপনার বন্ধুদের এবং পরিবারকে আলাপ ইনস্টল করতে বলুন এবং আপনি তাদের সাথে অডিও / ভিডিও কল করতে এবং সমৃদ্ধ বার্তাগুলি প্রেরণ করতে পারবেন একদম সহজেই। আপনার আইডি কার্ড দিয়ে আলাপ অ্যাপে রেজিষ্ট্রেশন করে আপনি একটি আলাপ নাম্বার সংগ্রহ করতে পারবেন।

আলাপ অ্যাপ ব্যবহার করার কয়েকটি কারণ উল্লেখ করা হলো –

  • একদম বিনামুল্যে অডিও কল, ভিডিও কল করা যায়।
  • ফ্রিতে অডিও এবং ভিডিও কনফারেন্স করা যায়।
  • বিনা পয়সায় বার্তা আদান প্রদান করা যায়।
  • ৩০ পয়সা মিনিট বাংলাদেশের যেকোনো সিমে কথা বলা যায়।

আলাপ অ্যাপ কিভাবে ডাউনলোড করবেন

আলাপ একটি সরকারি অ্যাপ যা কিনা বাংলাদেশ সরকার সার্বিক ভাবে তত্বাবদান করে থাকে। আপনি Google Play Store থেকে আলাপ অ্যাপটি সার্চ করে একদম ফ্রি এবং সহজেই ইন্সটল করতে পারবেন। আপনার ফোনে ইন্সটল করার পরে আপনার ব্যাবহার করা ফোন নাম্বার দিয়ে আলাপ অ্যাপে সাইনআপ করুন। আলাপ app বাংলাদেশ সরকার নিয়ন্ত্রিত বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (BTCL) এর একটি অ্যাপ। তাই আপনারা এই অ্যাপটি আস্থা ও বিশ্বাসের সাথে ব্যবহার করতে পারেন। আপনার এবং আপনার ডিভাইসের নিরাপত্তার কথা মাথায় রেখে এই অ্যাপটি অবশ্যই গুগল প্লেস্টোর থেকে ডাউনলোড করবেন।

বিটিসিএল এর আলাপ অ্যাপে বর্তমানে ৩টি উপায়ে রিচার্জ করা যায় হয়তো পরবর্তী সময়ে আরও উপায় যুক্ত করা হবে। নিচে উল্লেখ করা হলো : বিকাশ/নগদ এবং ডেবিট/ক্রেডিট কার্ড দিয়ে রিচার্জ করতে পারবেন।

Leave a Comment