Amazon Fire TV Stick 4K Max review

Amazon Fire TV Stick 4K Max বর্তমান সময়ে একটি জনপ্রিয় অ্যান্ড্রোয়েড টিভি স্টিক। যা আপনি খুব সহজেই আপনার টিভিতে ব্যাবহার করতে পারেন। আপনি যদি কোন টিভি স্টিক ক্রয় করতে চান তাহলে আমার সাজেসন মতে Amazon Fire TV Stick 4K Max এই স্টিকটি নেওয়া আপনার একটি ভালো সিদ্বান্ত হবে। কারণ এটি আপনি একদম জামেলা ছাড়াই ব্যাবহার করতে পারবেন। এইটি দেখতে অনেকটা সুন্দর এবং স্মার্ট ফায়ার টিভি স্টিক 4K ম্যাক্স বিদ্যমান ফায়ার টিভি স্টিক 4K থেকে দৃশ্যতভাবে আলাদা করা যায় না। এবং দুটি পণ্য তাদের মূল ভিডিও এবং অডিও স্ট্রিমিং বৈশিষ্ট্যগুলির জন্য টাইটে যায় যদিও পুরানো মডেলগুলি প্রায়শই ছাড় দেওয়া হয়; এই পর্যালোচনার সময়, নিয়মিত ফায়ার টিভি স্টিক 4K $33.99 দামে বিক্রি করা হচ্ছে৷

Price and release date

Amazon Fire TV Stick 4K Max 7 অক্টোবর, 2021 বাজারে আসে। এই স্টিক এর দাম কমেছে এবং $55 / £55 / AU$99-এ খুচরা ভাবে বিক্রি হচ্ছে। এটি পুরানো Amazon Fire TV Stick 4K এর চেয়ে মাত্র কিছু টাকা বেশি, এবং আপনি Wi-Fi 6 অ্যান্টেনার পাশাপাশি পারফরম্যান্স এর একটি বড় বুস্ট আপনি একদম ফ্রি পাচ্ছেন।

Roku এবং Google এর কথা বললে, এইটা লক্ষণীয় যে 4K ম্যাক্সের প্রতিদ্বন্দ্বী ডিভাইস রয়েছে যা অনেকগুলি একই কার্যকারিতা যথা, Google TV সহ Chromecast এবং নতুন Roku স্ট্রিমিং ব্যাবহার করা যাবে স্টিক 4K Max (2021) । দুইটাতেই খুব সুন্দর ভাবে আপনি এটি ব্যাবহার করতে পারেন। তবে এটিতে লুনার অ্যাক্সেস দেওয়া হয়নাই। তিনটিই বিভিন্ন ধরণের গ্রাহকদের জন্য দুর্দান্ত পারফমেন্স দেওয়া হবে। তাই আপনি সিদ্ধান্ত নেওয়ার আগে এই তিনটি ডিভাইস পর্যালোচনা করে দেখতে পারেন৷

A speed boost

আমাজন এই স্ট্রিমিং স্টিকটিকে “ম্যাক্স” নামের ওয়ারেন্টি দেওয়ার একটি বড় কারণ হিসাবে প্রসেসরের গতি বাড়ানোর কারনকে দাবি করে। এবং গত কয়েকদিন ধরে ডিভাইসটি ব্যবহার করে, আমি রিপোর্ট করতে পারি যে এটি সত্যিই অনেক দ্রুত কাজ করে।

A speed boost
A speed boost

একটি স্ট্রিমিং স্টিকে আমার দেখা সবচেয়ে দ্রুততম কাজ করে এই ডিভাইসটি আরো আপনি খুব দ্রুত যেকোন অ্যাপস অপেন করতে পাবেন ও খুব তারাতারি অন অফ করতে পারবেন ৷ এটি এক সাথে অনেক সময় দরে সক্ষম ভাবে চলতে পারে। আপনি যদি মনে করেন এটি কখনো ধিরে কাজ করছে তাহলে আবোর বোষ্ট করে প্রথমের মত সার্ভিস পাবনে।

Speed and picture quality

4K Max এবং 4K স্টিকের মধ্যে সবচেয়ে লক্ষণীয় পার্থক্যগুলির মধ্যে একটি হল গতি: অ্যামাজন দাবি করে যে আগেরটি “দ্রুত অ্যাপ শুরু এবং আরও তরল নেভিগেশন সহ” পরবর্তীটির চেয়ে “40 গুণ বেশি শক্তিশালী”। 4K ম্যাক্স স্টিক অ্যাপগুলির মধ্যে পরিবর্তন করতে পারদর্শী, যেমন Netflix থেকে Hulu, Apple TV+ থেকে Disney+; আমি যখন আলেক্সার সাথে ভয়েস কন্ট্রোল ব্যবহার করি তখন এটি কার্যত বিরামহীন ছিল। অ্যামাজন ভয়েস সহকারীও দ্রুত কাজ করেছিল যখন আমি এটিকে নেটফ্লিক্সে একটি শো বা প্রাইম ভিডিওতে একটি চলচ্চিত্র চালাতে বলেছিলাম।

Voice control

ফায়ার টিভি স্টিক পরিবারের আরেকটি লোভনীয় বৈশিষ্ট্য হল আলেক্সার সাথে সংযোগ করার এবং ভয়েস নিয়ন্ত্রণ করে ব্যবহার করার ক্ষমতা, এবং বেশিরভাগ পরিমাপের মাধ্যমে, সেই কর্মক্ষমতা 4K ম্যাক্সে বহন করে থাকে। Amazon Fire TV Stick 4K Max আপনার নিজের ভয়েজ এর মাধ্যমে ব্যাবহার করতে পারবেন। এটা দ্রুত এবং দ্রুত একটি দীর্ঘ লোডিং সময় ছাড়াই আপনার চাহিদার উপর কাজ করে থাকবে। আমি অ্যালেক্সাকে টেড ল্যাসো খেলতে বলেছিলাম, এবং এটি স্বয়ংক্রিয়ভাবে অ্যাপল টিভি+ অ্যাপটিকে শোয়ের পৃষ্ঠায় এনে অপেন করেছে একাই আমার ভয়েজ ছাড়া কোন কাজ করতে হয় নাই।

তবুও আপনি যদি চান যে আলেক্সা এমন কিছু খেলুক যা স্ট্রিমিং পরিষেবা গুলিতে উপলব্ধ নয় এবং আপনি যদি কোন কিছু ক্রয় বা ভাড়া এর প্রয়োজন হয় তবে এটি আপনাকে স্বয়ংক্রিয়ভাবে এমন একটি প্ল্যাটফর্মে বা প্রাইম ভিডিওর শপিং পৃষ্ঠায় নিয়ে যাবে যেখানে আপনি সম্ভাব্যভাবে একটি সিনেমা ভাড়া নিয়েছেন বা কিনেছেন বা টিভি শো. (উদাহরণস্বরূপ, আমি ইতিমধ্যেই স্পাইডার-ম্যান: ফার ফ্রম হোম অ্যাপল আইটিউনস স্টোর থেকে আলাদাভাবে ভাড়া নিয়েছিলাম।

Wi-Fi support

ম্যাক্স সেখানে প্রায় প্রতিটি প্রধান অডিও এবং ভিডিও ফর্ম্যাটের সাথে কাজ করে। 4K এবং/অথবা Dolby Vision-এ উপলব্ধ টিভি শো এবং চলচ্চিত্রগুলি আমার প্রিয় TCL 6-সিরিজ টিভিতে কোনো সমস্যা ছাড়াই প্লে করতে পারে। যেহেতু সেই টিভিতে HDR10+ সমর্থনের অভাব রয়েছে, এবং আমার Sonos Beam সাউন্ডবারে একইভাবে Dolby Atmos অন্তর্ভুক্ত নেই, তাই আমি এই বৈশিষ্ট্যগুলির একটিও পরীক্ষা করতে পারিনি। যেমনটি আমরা অতীতে লিখেছি, যদিও এটি চমৎকার যে Amazon এই সমস্ত ফর্ম্যাটগুলিকে সমর্থন করে আমরা ডলবি ভিশন বা HDR10+কে অবশ্যই থাকা উচিত বলে মনে করি না, কারণ এটি স্ট্যান্ডার্ড HDR-এর তুলনায় একটি বড় ইমেজ গুণমান আপগ্রেড নয়।

Wi-Fi support
Wi-Fi support

আপনি যদি মনে করেন আপনার পরিবারে জনগন অনেক বেশী তাহলে আপনার জন্য , আপনি যদি ইতিমধ্যে আপগ্রেড করে থাকেন বা নিকট ভবিষ্যতে আপনার Wi-Fi রাউটার আপডেট করার পরিকল্পনা করছেন তবে Wi-Fi 6 সমর্থন চমৎকার হতে পারে। আমার নিউ ইয়র্ক অ্যাপার্টমেন্টে সীমিত স্থান ব্যান্ডউইথের উন্নতিগুলি পরীক্ষা করার জন্য একটি দুর্দান্ত স্থান প্রদান করেনি, তবে একই ঘরে একটি পুরানো ইরো রাউটার থেকে স্ট্রিমিং করতে আমি কোনও সমস্যা অনুভব করিনি৷

Leave a Comment