Best Features Huawei Mate Xs 2 the Best Foldable Smartphone

Huawei Mate Xs 2 মার্কেটে এসে গেছে, এবং এই ফোল্ডেবল ফোনের ফিচার এবং ডিজাইন গুলো সবকিছু দেখে আমরা বিস্মিত। আপনি এখন অন্য কোনো ফোল্ডেবল ফোন বিবেচনা করতে চাইবেন না কারণ যেখানে Huawei Mate Xs 2 আছে কারণ বর্তমান বাজারে এটিই একটি বেষ্ট ফোল্ডেবল ফোন। যদিও আজ বাজারে অন্যান্য ভাঁজযোগ্য স্মার্টফোন রয়েছে, তবে হুয়াওয়ের সর্বশেষ ফ্ল্যাগশিপ মোবাইলের সাথে তুলনা করা যায় না।

Huawei Mate Xs 2 ইতিমধ্যেই MUO দ্বারা পরীক্ষা করা হয়েছে, এবং আমরা আত্মবিশ্বাসের সাথে বলতে পারি যে এটি দ্রুত আপনার প্রিয় ফোল্ডেবল ফোন হয়ে উঠবে যা আপনি ব্যাবহার করলেই বুঝতে পারবেন। আমরা ইতিমধ্যেই জানি যে এটি আমাদের জনপ্রিয়তার তালিকার শীর্ষে রয়েছে।

Huawei Xs 2 সম্প্রতি বাজারে আসছে, জুন মাসে যখন এটি বিক্রি হয় তখন দাম $2,000-এর কিছু বেশি থেকে শুরু হয়৷ ফোনটি আকর্ষণীয়, এবং ফোনটি তিনটি রঙে পাওয়া যায়: কালো, সাদা এবং বেগুনি। তবে, আপনি আপনার পছন্দের রঙে আপনার পাওয়ার আগে, আমরা আপনাকে সেই বৈশিষ্ট্যগুলি সম্পর্কে বলি যা আমরা পছন্দ করি।

Display and Design

বর্তমানে বাজারে যতগুলো ফোল্ডেবল ফোন আসছে তাদের বেশিরভাগ দেখতে একই রকম । তাদের ভিতরে একটি ভাঁজ পর্দা এবং বাইরের দিকে একটি ছোট কভার পর্দা রয়েছে। HUAWEI Mate Xs 2 হল ভাঁজযোগ্য শিল্পে তাজা বাতাসের একটি শ্বাস কারণ এটি একটি ফর্ম ফ্যাক্টর সরবরাহ করে যা খুব সহজে দেখা যায় না। এর পূর্বসূরির মতো, Mate Xs 2-এর একটি বহির্মুখী ভাঁজ ডিসপ্লে রয়েছে, যা সমালোচক রোল্যান্ড বিশ্বাস করেন যে এটি একটি দুর্বল সিদ্ধান্ত।

Display and Design
Display and Design

যখন ডিসপ্লের কথা আসে, HUAWEI Mate Xs 2-এ একটি 6.5-ইঞ্চি OLED স্ক্রিন রয়েছে যা 7.8-ইঞ্চি স্ক্রিনে প্রসারিত করতে পারবেন। ডিসপ্লেটির রেজোলিউশন 2480×2200 পিক্সেল আরো ফোনটিতে 120Hz পর্যন্ত রিফ্রেশ রেট রয়েছে। 424 পিপিআই-এ, পিক্সেল ঘনত্ব ব্যতিক্রমীভাবে অনেক বেশি। HUAWEI দাবি করেছে যে ফোনের শীর্ষে একটি অ্যান্টি-রিফ্লেকশন ন্যানো অপটিক্যাল লেয়ার যুক্ত করা হয়েছে, যা সরাসরি সূর্যের আলোতেও দৃশ্যটিকে অনেক পরিষ্কার রাখে। Mate Xs 2 সম্পূর্ণরূপে প্রসারিত হলে শুধুমাত্র 5.4 মিমি পুরু হয়। এটি বাজারে সবচেয়ে হালকা ফোল্ডেবলগুলির মধ্যে একটি, ফোনটির ওজন মাত্র 255 গ্রাম।

Colors and Availability

গত মাসে আপনার জনপ্রিয় ফোন HUAWEI Mate Xs 2 চীনে চালু করা হয়েছিল। ডিভাইসটি আগামী জুন মাসে বিশ্বব্যাপী বাজারে পাওয়া যাবে, বিজনেস এর জন্য। চীনের বিপরীতে, যেখানে কোম্পানি তিনটি ভাঁজযোগ্য মডেল আত্মপ্রকাশ করেছে, HUAWEI শুধুমাত্র একটি কে বিশ্বব্যাপী বাজারে প্রকাশ করছে।

Colors and Availability
Colors and Availability

শুধুমাত্র 8GB RAM এবং 512GB ইন্টারনাল স্টোরেজ এর মডেলটি ইউরোপে পাওয়া যাবে। এটি যে দামে Mate X2 প্রকাশ করা হয়েছিল তার থেকে উল্লেখযোগ্যভাবে কম, যদিও এটি এখনও Samsung এর ফোল্ডেবল (যা £1,500 থেকে শুরু) থেকে বেশি ব্যয়বহুল। ফোল্ডেবলের জন্য সাদা, কালো এবং ভায়োলেট তিনটি রঙ পাওয়া যাবে।

Stellar Cameras

আপনি আপনার বর্তমান ফোন আপগ্রেড করছেন বা একটি নতুন কিনছেন, এটি একটি ভাল ক্যামেরা আছে তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ। মানুষ তাদের সন্তান, পোষা প্রাণী, খাদ্য, এবং আশেপাশের ছবি তোলার জন্য দ্বিতীয় প্রকৃতি হয়ে উঠেছে তা দিয়ে বিবেচনা করে থাকেন। চমৎকার ছবি তোলা একটি আবশ্যক বৈশিষ্ট্য এবং যেকোনো ফোনের জন্য জনপ্রিয় বা অধিক বিক্রির কারণ।

Stellar Cameras
Stellar Cameras

অন্যদিকে Huawei Mate Xs 2-এ XD অপটিক লেন্স সহ একটি ট্রিপল ক্যামেরা রয়েছে। যা আপনাকে সর্বশ্রেষ্ঠ ছবি তুলতে সাহায্য করবে বা ছবিটিকে আরো সুন্দর করার জন্য ফোনটিতে তিনটি শক্তিশালী সেন্সর রয়েছে: একটি 50MP ওয়াইড-এঙ্গেল সেন্সর, একটি 8MP টেলিফোটো সেন্সর এবং একটি 13MP আল্ট্রা-ওয়াইড সেন্সর রয়েছে।

Memory

Huawei Mate Xs 2 হলো Huawei Mate X-এর উত্তরসূরী যা অনেক ব্যাবহারকারী গণ বলেন। অভ্যন্তরীণ স্টোরেজ ছিল 256/512GB, আর ROM ছিল 8/12GB। 8GB / 256GB, 8GB / 512GB, এবং 12GB / 512GB মডেল সব কালারের পাওয়া যাবে। অতিরিক্ত স্টোরেজ মাইক্রোএসডিএক্সসি (শেয়ার করা সিম স্লট ব্যবহার করে) এর মাধ্যমে সরবরাহ করা হয়েছিল।

Platform

HarmonyOS 2.0 হল Huawei Mate Xs 2 স্মার্টফোনের অপারেটিং সিস্টেম যা অনেক পাওয়াফুল একটি প্রসেসর। এই ফোনটিতে একটি অক্টা-কোর সেন্ট্রাল প্রসেসিং ইউনিট (CPU) (12.844 GHz Kryo 680, 32.422 GHz Kryo 680, এবং 41.804 GHz Kryo 680) ব্যাবহার করা হয়েছে। Qualcomm SM8350 Snapdragon 888 4G (5 nm) চিপসেট সহ আরো একটি Adreno 660 গ্রাফিক্স প্রসেসিং ইউনিট (GPU) ব্যাবহার করা হয়েছে।

Battery

যখন আপনার কাছে এত বড় এবং শক্তিশালী স্ক্রিন সহ একটি ফোন থাকবে তখন সারাদিন ব্যাবহার করার জন্য আপনার একটি ভাল ব্যাটারির প্রয়োজন হবে। সৌভাগ্যবশত, Huawei Mate Xs 2 সেই ফ্রন্টে ডেলিভারি করে, একটি 4600 mAh ব্যাটারি ব্যাবহার করা হয়েছে। 512GB ফোনের ভেরিয়েন্টে 4800 mAh ব্যাটারি ব্যাবহার করা হয়েছে যা একটু বড়।

Battery
Battery

উচ্চ ব্যাটারি ক্ষমতা থাকা সত্ত্বেও, 66W দ্রুত চার্জিং সিস্টেম দেওয়া আছে যার জন্য ধন্যবাদ, এই ফোনটিকে 100% করতে আপনার বেশি সময় লাগবে না। আপনি যদি সত্যিই চান যে চলার পথে আপনার অন্যান্য ডিভাইসগুলিকে পাওয়ার আপ করতে বিপরীত চার্জিং ক্ষমতাও ব্যবহার করতে পারেন।

Leave a Comment