Best features Samsung Galaxy z fold 3

Samsung Galaxy Z Fold 3 এই মুহূর্তে বাজারে সবচেয়ে বড় এবং জনপ্রিয় ভাঁজ করা ফোন, এবং এটি দুর্ঘটনাক্রমে নয়। দুই বছর আগে প্রাথমিক ফোল্ডের ফোন প্রকাশের পর থেকে, ফোন প্রস্তুতকারক ফোল্ডেবল ফোনে ধরাকৃত প্রাথমিক ত্রুটিগুলির অনেকগুলি সমাধান করার জন্য কঠোর পরিশ্রম করেছে। ফলস্বরূপ, এটি একটি ভালভাবে তৈরি পণ্য যা ভাঁজযোগ্য ফোনগুলিকে সাধারণ জনগণের কাছে আরও গ্রহণযোগ্য করে তুলতে পারে।

ফলস্বরূপ, অনেক লোক যারা Galaxy Z Fold 3 কিনেছে তাদের প্রথম ভাঁজ ডিভাইসটি ধরে থাকতে একটু অসুবিধা থাকতে পারে। অভ্যস্ত হওয়ার জন্য অনেক কিছু আছে, এবং এটি শুধুমাত্র এই কারণে নয় যে Galaxy Z Fold ফোনের নতুন সংস্করণে অনেকগুলি নতুন বৈশিষ্ট্য এবং উন্নতি করা হয়েছে।

Release Date and Price

২৭ আগস্ট, Galaxy Z Fold 3 বাজারে আসে। Samsung Galaxy Z Fold 3 256GB ভেরিয়েন্টের জন্য $1,799 এবং 512GB মডেলের জন্য $1,899 দাম নির্ধারণ করা হয়।

বর্তমান বাজারে ফোল্ডিং ফোনের ভিতরে Samsung Galaxy Z Fold 3 একটি সেরা ফোন। এটি খুব সহজেই ভাজঁ করা যায় হাতে বহনের ক্ষেত্রে একদম সহজ এই ফোনের ফিচার এবং ডিজাইন গুলো অসাধন এরটি অনুভূতি দিবে ব্যাবহারকারীকে।

Design and durability

যদিও এটি এখনও বড়, Galaxy Z Fold 3 স্থায়িত্বের দিক থেকে অনেক কিছু অফার করে থাকে ফোনটির ডিজাইন কোয়ালিটি একদম পারফেক্ট । Galaxy Z Fold 3 ফোনটি ওয়াটার প্রুভড ৩০ মিনিটের মত আপনি এটি পানিতে রাখতে পারবেন কোন প্রকার সমস্যা হবে না। সহজে এই ফোনটির ভাজঁ নষ্ট হবে না যা খুবই মজবুত এবং পিরিক্ষত এটি আপনার হাত থেকে পরে গেলেও কখনো কোন সমস্যা দেখা যাবে না।

Displays

Displays
Displays

Galaxy Z Fold 3-এর একটি 6.2-ইঞ্চি বাইরের ডিসপ্লে রয়েছে যার রেজোলিউশন 2268 x 832 পিক্সেল এবং একটি পিক্সেল ঘনত্ব প্রতি ইঞ্চিতে 387 পিক্সেল। যদিও Z Fold 2-এর বাইরের ডিসপ্লেতে নতুন মডেলের মতো একই আকার এবং রেজোলিউশন রয়েছে, Samsung কিছু আপডেট করেছে। Galaxy Z Fold 3 ফোনের ডিসপ্লে ফুল এইচডি একটি ডিসপ্লে।

Force Apps into Flex Mode

Galaxy Z Fold 3 ফোল্ডিং টা আবারও উন্নত করা হয়েছে, যা আপনার ফোনকে বিভিন্ন কোণে অবস্থান করতে পারবেন যেকোন ভাবে রেখে ব্যাবহার করতে পারবেন। ফ্লেক্স মোড দখল করবে এবং নিয়ন্ত্রণগুলিতে অ্যাক্সেসের অনুমতি দেবে বা একটি অ্যাপস খোলার সাথে অর্ধেক ভাঁজ করলে নীচের অর্ধেকে একটি ফাঁকা স্ক্রীন দেখাবে যা আপনি অন্য কিছু ব্যাবহার করতে পারবেন। অনেক স্যামসাং অ্যাপ্লিকেশন ডিফল্টরূপে ফ্লেক্স মোড সমর্থন করে থাকে , Galaxy Z Fold 3 তবে আপনি অ্যাপগুলিকে এটি ফ্লেক্স মোড করতে পারবেন যদি তারা ইতিমধ্যে না থাকে।

RAM and Storage

একটি ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট হিসাবে, Samsung Galaxy Z Fold 3-এ রয়েছে Qualcomm-এর নতুন এবং উন্নতমানের স্ন্যাপড্রাগন 888 প্রসেসর যা কখনো আপনার ফোন স্লো করবে না। আরো একটি Kryo 680 প্রাইম কোর 2.84GHz এ চলে, তিনটি Kryo 680 পারফরম্যান্স কোর (ARM Cortex A78-ভিত্তিক) 2.4GHz এ চলে এবং চারটি Kryo 680 এফিসিয়েন্সি কোর (ARM Cortex A55-ভিত্তিক) চলে। এবং একটি Adreno 660 GPU এছাড়াও অন্তর্ভুক্ত করা হয়েছে।

Snapdragon 888 প্রসেসর এর সাথে 12GB LPDDR RAM এবং Galaxy Z Fold 3-এ 256GB বা 512GB UFS 3.1 ফোন স্টোরেজ রয়েছে। ফোনটিতে জাইগা বাড়ানোর জন্য কোন ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড পোর্ট নেই, তাই আপনার যদি আরও মেমোরি এর প্রয়োজন হয়, তাহলে আপনি 512GB স্টোরেজ এর মডেলের ফোনটি নিতে পারেন।

Cameras

Galaxy S21 Ultra-এর মতো ওভারলোডেড ক্যামেরা সিস্টেম অন্তর্ভুক্ত করা হয়নি, যেমনটি পূর্বে জানানো হয়েছে। Samsung Galaxy Z Fold 3 ব্যাবহার করা হয়েছে ডুয়াল পিক্সেল অটো-ফোকাস এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ একটি 12MP প্রাথমিক ক্যামেরা, 123° ফিল্ড অফ ভিউ সহ

Cameras
Cameras

আরো একটি 12MP আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং PDAF ডুয়াল সহ বিশেষ একটি 12MP টেলিফটো ক্যামেরা OIS, 2x অপটিক্যাল জুম লেন্স ব্যাবহার করা হয়েছে। 10x ডিজিটাল জুম SAMSUNG এর সবই ফোনে পাওয়া যায়।

Software

Samsung-এর One UI স্কিন Galaxy Z Fold 3-এর ফোনটিতে Android 11 ব্যাবহার করা হয়েছে৷ এতে Android 11-এ পাওয়া সমস্ত বৈশিষ্ট্য ফোনটির ভিতরে রয়েছে। সেইসাথে কিছু সংযোজন করা হয়েছে যা আপনাকে ফোল্ডেবল ডিসপ্লে থেকে সর্বাধিক সুবিধা পেতে সাহায্য করবে৷ এর মধ্যে রয়েছে স্যামসাংয়ের স্টক অ্যাপ্লিকেশনগুলির জন্য UX , অ্যাপ্লিকেশনগুলিতে সহজে অ্যাক্সেসের জন্য এজ প্যানেলগুলিকে স্ক্রিনে পিন করার ক্ষমতা এবং স্প্লিট-স্ক্রিন ভিউ ইচ্ছে মত ইডিট করতে পারবেন।

Battery and Charging

যে কোন ফোনের ব্যাটারি হল প্রধান একটি বস্তু আরেকটি ক্ষেত্র যেখানে স্যামসাং উন্নতি করতে ব্যর্থ হয়েছে। Galaxy Z Fold 3 ডুয়াল-সেল ব্যাটারি রয়েছে, যার একটি 4,500mAh ব্যাটারি রয়েছে। তবে এটি প্রত্যাশিত, গ্যালাক্সি জেড ফোল্ড 3 পূর্ববর্তী মডেলের তুলনায় কিছুটা ছোট।

Battery and Charging
Battery and Charging

ফোনটি চার্জ করার ক্ষেত্রে, Galaxy Z Fold 3 25W তারযুক্ত ফাস্ট চার্জিংয়ের পাশাপাশি 10W ওয়্যারলেস চার্জিং ব্যাবহার করা যাবে। যাইহোক, যেহেতু ফোনটি শুধুমাত্র USB Type-C থেকে Type-C অ্যাডাপ্টারের সাথে আসে, তাই আপনাকে আলাদাভাবে একটি 25W চার্জার কিনতে হবে।

Leave a Comment