Talikhata apps কি এবং এর সুবিধা গুলো হলো

আধুনিক সময়ে খাতা কলমের হিসাবের দিন শেষ এখন প্রায় সব দোকান বা ব্যাবসা প্রতিষ্ঠানে ডিজিটাল পদ্ধতিতে সকল প্রকার হিসাব রাখা হয়। বিভিন্ন ফ্রি এবং পেইড অসংখ্য অ্যাপস রয়েছে তার মাঝে Talikhata অনেক জনপ্রিয় একটি অ্যাপস। টালি খাতা অ্যাপস হলো কাগজের টালি খাতার পরিবর্তে ব্যবসার হিসাব রাখার জন্য একটি অসাধারণ অনলাইন অফলাইন অ্যাপ যা আপনি খুব সহজেই ব্যাবহার করতে পারবেন। টালিখাতা অ্যাপস ব্যবহার করার জন্য কোনো চার্জ লাগবে না এটি বিনা পয়সায় ব্যবহার করতে পারবেন। তাছাড়াও এই অ্যাপটি ইন্টারনেট ছাড়াও ব্যবহার করতে পারবেন । টালিখাতা অ্যাপের অফিশিয়াল তথ্যমতে সারাদেশে ২৫ লাখের বেশী ব্যবসায়ীরা এই অ্যাপটি ব্যবহার করছে।

আজকের এই পোস্টের মাধ্যমে টালিখাতা অ্যাপস কি, টালিখাতা অ্যাপস এর সুবিধা, টালি খাতা app download সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

আপনারা যদি ইন্টারনেট ব্যবহার করে থাকেন তাহলে smanager এর মত অ্যাপস ও ব্যাবহার করতে পারবেন। আপনারা অনেকেই অ্যাপের নাম শুনেছেন। smanager অ্যাপের মাধ্যমেও ব্যবসার হিসাব রাখা যায় তবে smanager অ্যাপ ব্যবহার করতে টাকা এবং ইন্টারনেট দুটোই লাগে কিন্তু টালিখাতা অ্যাপটি সম্পূর্ণ ফ্রি ব্যবহার করতে দিচ্ছে।

টালিখাতা অ্যাপস এর সুবিধা :

টালিখাতা অ্যাপস এর অসংখ্য সুবিধা রয়েছে আমরা যারা ছোট ব্যাবসা করে থাকি তাদের জন্য এটি একদম সঠিক একটা অ্যাপস যা আপনি একদম ফ্রিতে ব্যাবহার করতে পারবেন।

  1. ব্যাবসার ভিতরে বাকি থাকেই আর আপনার ব্যবসার বাকির পাই-টু-পাই হিসাব চোখের সামনে এবং পোকেটে থাকবে সবসময় যা আপনার মোবইল এর মাধ্যমে মেনেজ করতে পারবেন।
  2. SMS এর মাধ্যমে লেনদেন বাকি আদায় সহজ ও দ্রুত সব জানতে পারবেন।
  3. বেচা-কেনার হিসাব যোগ করলে অটোমেটিক ব্যবসার পুরা হিসাব তৈরি হয়ে যাবে কোন জামেলা ছাড়াই।
  4. আপনি যদি চান তাহলে লেনদেনের রিপোর্ট মোবাইলে ডাউনলোড করে হিসাব জমা রাখতে পারবেন।
  5. আপনার ব্যবসার বেচা-কেনা ও আয়-ব্যয়ের সাপ্তাহিক/মাসিক রিপোর্ট দেখতে পারবেন
  6. অ্যাপটিতে অটো ব্যাকআপ অপশন আছে লেনদেনের হিসাব হারাবার ভয় নেই।
  7. কোনো হিসাব যোগ করা ভুল হলে সহজে সংশোধন করা যেতে পারে।
  8. এই অ্যাপটি সম্পূর্ন বাংলা ভাষায় তৈরী, বাংলাদেশী কোম্পানি অ্যাপটি তৈরী করেছে।

এসএমএস এলার্টের মাধ্যমে দ্রুত বাকি আদায় করা যায়

আপনার দোকানের সকল বাকির হিসাব রাখার সাথে সাথেই আপনি আপনার পাওনাদার এর কাছে অফলাইনের মাধ্যমে একদম ফ্রিতে মেসেজ করে আপনার পাওনাদার এর কাছে টাকা চাইতে পারবেন। যেকোনো ব্যবসা করতে গেলে কমবেশি বাকি লেনদেন করতে হয় তাই টালিখাতা অ্যাপে হিসাব রাখলে বাকি কাস্টমারদেরকে টাকা লেনদেনের সময় ফ্রি এসএমএস পাঠাতে পারবেন। কাস্টমার তার বাকির হিসাব তার মোবাইলে এসএমএস এর মাধ্যমে সে পেয়ে যাবে।
তাই আপনার এবং কাস্টমারের মধ্য কোন ভুল বোঝাবুঝি হবে না। এমন আপনজন বা কেও দুরে থাকেন আছে যাদের কাছে সরাসরি আপনি বাকি টাকা চাইতে পারেন না কিন্তু এই অ্যাপটি ব্যবহার করলে তাদের সাথে লেনদেন করলে কত টাকা পাবেন মেসেজ এর মাধ্যমে তাদেরকে জানিয়ে দিবে তাই আপনার বাকি আদায় সহজ ও দ্রুত হবে।

কিভাবে আপনার ব্যবসার সকল হিসাব টালিখাতা অ্যাপে নিরাপদ, সুরক্ষিত ও নির্ভুল থাকে জেনে নিন –

  • সকল লেনদেনের হিসাব অটো করা হয়ে যায়, তাই ভুল হওয়ার কোন সম্ভব্বনা নেই বললেই চলে ।
  • আপনার মোবাইলটি থেকে অ্যাপটি ডিলিট হলে বা মোবাইলটি হারিয়ে গেলে, আপনার নতুন ডিভাইসে অ্যাপটি ডাউনলোড করে আগের নাম্বার দিয়ে লগইন করলে পূর্বের সব ডাটা পাওয়া যাবে।
  • আপনার ডিভাইস এবং গোপন পিন ছাড়া হিসাব অন্য কেউ দেখতে পারবে না।

ব্যবসার জন্য সহজ লোন পেতে পারেন কিভাবে জেনে নিন –

আপনারা ছোট খাটো যারা ব্যাবসা করেন তাদের জন্য লোন পাওয়া টা অনেক বড় একটা সুবিধা যা টালিখাতা অ্যাপে আপনি নিয়মিত হিসাব রাখলে আপনার ব্যবসার একটি লেনদেনের প্রোফাইল তৈরি হয়ে যাবে। এই তথ্যের সাহায্যে ব্যবসা বড় করার সহজ শর্তে ভবিষ্যতে আপনার প্রয়োজন মত লোন পেতে পারেন । এছাড়াও এই অ্যাপে নিজের মোবাইল ব্যাংকিং একাউন্ট যোগ করে সহজে কাস্টমারদের কাছ থেকে ডিজিটাল পেমেন্ট গ্রহণ ও সাপ্লায়ারদের পেমেন্ট করতে পারবেন।

Leave a Comment