Xiaomi Redmi Note 11 Best Features 2022

বাংলাদেশে মোবাইল জগতে Xiaomi খুব জনপ্রিয় একটি নাম যা অনেকের কাছেই পরিচিত। Xiaomi মোবাইলের ভিতরে আপনার বাজেটের সাঝে Xiaomi Redmi Note 11 একটি সেরা স্মার্ট ফোন। এই ফোনের কনফিগারেশন এবং ডিজাইন গুলো অনেক সুন্দর যা অঅপনি এই বাজেটে অন্য কোন ফোন বাজারে পাবেন না। Xiaomi Redmi Note 11 বাংলাদেশে লঞ্চ হওয়া একটি জনপ্রিয় মোবাইল ফোন। এই ফোনে রয়েছে 6 GB RAM এবং ইনবিল্ড 128 GB ইন্টারন্যাল স্টোরেজ। মাইক্রো SD কার্ডের মাধ্যমে স্টোরেজ Yes, Upto 1 TB পর্যন্ত বাড়ানো সম্ভব।

Design

আপনি যদি কোন মোবাইল নিতে চান তার আগে আপনার বাজেট খেয়ার করতে হবে সেই দিকে খেয়াল রেখে Xiaomi Redmi Note 11 আকর্ষনীয় ফিচার এবং স্মার্ট সব ডিজাইন নিয়ে তৈরী করা হয়েছে এই অ্যান্ড্রয়েড মোবাইল ফোন। মন কারা ডিজাইন ফোনের সামনে পাঞ্চ-হোল ডিসপ্লেতে শোভা পেয়েছে সেলফি ক্যামেরা। মাত্র ১৭৯ গ্রাম ওজনের এই ফোনটির স্ক্রিনে কোনো ধরণের কার্পণ্য চোখে পড়বেনা।

Camera

কম বাজেটের দিকে খেয়াল করলে Xiaomi Redmi Note 11 একটি সেরা ক্যামেরা ব্যাবহার করা হয়েছে। এ ফোনের পিছনে রয়েছে ৪ টি ক্যামেরা যা Quad 50+8+2+2 Megapixel ক্যামেরাতে দারুন ফিচার যোগ করা হয়েছে। ফোনে সেলফি ক্যামেরাতে ব্যাবহার করা হয়েছে 13 Megapixel সেলফি ক্যামেরা।

Display

Xiaomi কোম্পানি প্রতি বছর তাদের ডিভাইস গুলো আপডেট করে থাকেন সেই হিসেবে Xiaomi Redmi Note 11 বাজেট অনুযায়ী সর্বচ্চ দিয়েছে। এ ফোনে ডিসপ্লে রয়েছে 6.43 inches অ্যামোলেড স্ক্রিন এবং তার সাথে আছে ৯০ হার্জ রিফ্রেশ রেট। দামের তুলনায় ফোনটি ফিচার অনেক ভালো।

Performance

Xiaomi Redmi Note 11 এই ফোনটিতে ব্যাবহার করা হয়েছে Qualcomm Snapdragon 680 4G (6 nm) চিপসেট। এটি অনেক শক্তিশালী আপনি অনায়াসে যে কোন গেইম খেলতে পারবেন। Xiaomi Redmi Note 11 ৪/৬৪জিবি, ৪/১২৮জিবি ও ৬/১২৮জিবি ভ্যারিয়েন্টে। এছাড়া মাইক্রো SD কার্ড ব্যবহার করে ফোনটির স্টোরেজ বাড়িয়ে নেওয়া সুযোগ রয়েছে।

Software

Xiaomi Redmi Note 11 এই ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে Android 11 (MIUI 13) ব্যাবহার করা হয়েছে। বরাবরের মত কাস্টমাইজেশনের অসংখ্য ফিচার পেয়ে যাবেন এই কাস্টম অ্যান্ড্রয়েড স্কিনে। এই ফোনটি আপনি খুব সহজেই ব্যাবহার করতে পারবেন একদম সহজেই।

Battery

Xiaomi Redmi Note 11 ফোনটিতে ৫০০০মিলিএম্পিয়ার বিশাল ব্যাটারি ব্যাবহার করা হয়েছে। যা চার্জ করতে ফোনের বক্সে পেয়ে যাবেন ৩৩ওয়াট এর ফাস্ট চার্জার। যেকোনো সাধারণ ব্যবহারকারী এই ফোন থেকে অন্তত ১০ঘন্টা একটানা ব্যাকাপ পাবেন বলে ধরে নেওয়া যায়।

আবার মাত্র ৩০মিনিটের মধ্যে ফোনটি অর্ধেকের বেশি চার্জ হয়ে যায়। ব্যাটারি যদি হয় আপনার ফোন কেনার অন্যতম কারণ, তবে Xiaomi Redmi Note 11 আপনাকে হতাশ করবেনা।

Leave a Comment